1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভারী বর্ষণে মহাসড়কে ধস, চীনে ২৪ প্রাণহানি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ২৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট ::ভারী বর্ষণের কবলে পড়ে চীনের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গুয়াংডংয়ে একটি মহাসড়ক ধসে পড়েছে। এতে অন্তত ২৪ জনের প্রাণহানি হয়েছে। সেইসঙ্গে আহত হয়েছেন আরও ৩০ জনের বেশি মানুষ।

বুধবার (১ মে) সাউথ চায়না মর্নিং পোস্ট, বিবিসি, সিএনএনসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম তাদের প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদন থেকে জানা গেছে, টানা কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের কারণে গুয়াংডংয়ের মেইঝো শহর এবং ডাবু কাউন্টির মধ্যকার ওই মহাসড়কের ১৭ দশমিক ৯ মিটার (৫৮.৭ ফুট) অংশ ধসে পড়েছে।

চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রাথমিকভাবে ১৯ জনের মৃত্যুর খবর জানানো হয়েছিল। কিন্তু স্থানীয় কর্তৃপক্ষ পরে জানায় ২৪ জন নিহত হয়েছেন।

প্রতিবেদনগুলো থেকে আরও জানা যায়, মহাসড়কের ধসে পড়া অংশে ২০টি গাড়ি আটকে পড়ে। সেখান থেকে ৩০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তাদের অবস্থা গুরতর নয় বলে জানানো হয়েছে গণমাধ্যমের খবরে।

সংবাদমাধ্যমে আসা ছবিতে দেখা গেছে, বিধ্বস্ত মহাসড়কে দুর্ঘটনার কবলে পড়া যানবাহনগুলো একটি গভীর গর্তে পড়ে আছে। দুর্ঘটনার শিকার গাড়িগুলো উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন উদ্ধারকারীরা।

দুর্ঘটনার পর স্থানীয় প্রশাসন মহাসড়কটি বন্ধ করে দিয়েছে। গত মাসেও গুয়াংডং প্রদেশে প্রবল বর্ষণের কারণে বন্যা হয়েছিল। লক্ষাধিক বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছিল সে সময়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..